ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

‘বীর উত্তম’ খেতাব বাতিল চেষ্টার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি বিএনপির

জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল চেষ্টার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এছাড়া দিনের শুরুতে জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ থেকে সরকার পতনের হুঁশিয়ারি দেন বিএনপি নেতারা। আর সংবাদ সম্মেলনে, বীরউত্তম এবং বীরবিক্রম খেতাব পাওয়া বিএনপির দুই সিনিয়র নেতাও প্রশ্ন তোলেন জামুকার সিদ্ধান্তের বিষয়ে। 


বৃহস্পতিবার সকাল থেকেই জাতীয় প্রেসক্লাবে বিএনপি নেতা-কর্মীরা জড়ো হন। দলের প্রতিষ্ঠাতার মুক্তিযুদ্ধ খেতাব বাতিল প্রক্রিয়ার প্রতিবাদ জানাতে সমাবেশে ঘিরে ছিল ব্যাপক শো-ডাউন। সিনিয়র নেতারা তাদের বক্তব্যে জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের অবদান তুলে ধরার সঙ্গে কঠোর হুঁশিয়ারিও দেন।এরপর খেতাব বাতিল চেষ্টার প্রতিবাদের দুইদিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপির স্থায়ী কমিটি। শনিবার দেশ জুড়ে মহানগরে বিক্ষোভ ও প্রতিবাদ রবিবার জেলায় জেলায় বিক্ষোভ ও প্রতিবাদের ডাক দিয়েছে বিএনপি।  


গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা হিসেবে একই ইস্যুতে কথা বলেন, ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজউদ্দিন আহমেদ বীর বিক্রম ও অবসরপ্রাপ্ত মেজর শাহজাহান ওমর বীর উত্তম।

ads

Our Facebook Page